• English
  • বাংলা

News & Events

‘আলোকিত মানুষের লক্ষ্যে শিক্ষার্থীদের কল্যাণে’ এগিয়ে চলা দেশের শীর্ষ প্রকাশনা প্রতিষ্ঠান আল ফাতাহ পাবলিকেশন্সের পক্ষ হতে স্টুডেন্টস ওয়েলফেয়ার কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। দাখিল ও আলিম শিক্ষা পুরস্কার এবং শিক্ষাবৃত্তি প্রদান উপলক্ষে এ কনফারেন্সের আয়োজন করা হয়। গতকাল ২৮ জানুয়ারি রাজধানীর মালিবাগস্থ জিনিক্স গার্ডেন মিলনায়তনে কনফারেন্সে সারাদেশ হতে আল ফাতাহ ঘোষিত শিক্ষা অফার ও শিক্ষাবৃত্তি বিজয়ীরা অংশগ্রহণ করে।
বিশিষ্ট শিক্ষাবিদ ও মিছবাহুল উলুম কামিল মাদরাসার অধ্যক্ষ প্রফেসর মাওলানা মোঃ শাহজাহান আল মাদানীর সভাপতিত্বে কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মাদরাসা বোর্ড ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ আবু বকর সিদ্দীক। প্রধান আলোচক ছিলেন সরকারি মাদরাসা-ই-আলিয়া ঢাকার অধ্যক্ষ প্রফেসর মোঃ আলমগীর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আল ফাতাহ পাবলিকেশন্সের ব্যবস্থাপনা পরিচালক বিশিষ্ট শিক্ষাবিদ এমএ সাঈদ, জেনারেল ম্যানেজার মোঃ মোহিব্বুল্লাহ আজাদ, শিক্ষা অফার ও শিক্ষাবৃত্তি প্রকল্পের প্রধান নির্বাহী শরীফ মোঃ ইয়াহইয়া, তামীরুল মিল্লাত কামিল মাদরাসার অধ্যাপক আলতাফ হোসেন। আবদুল্লাহ আল মামুনের উপস্থাপনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের এজিএম রেজাউল কবীর, এইচআর ও এডমিন ম্যানেজার মোঃ কামরুল হাসান, একাউন্টস ম্যানেজার জাকির হোসেন, প্রোডাকশন ম্যানেজার মো. নজরুল ইসলাম, গবেষণা ও উন্নয়ন বিভাগের জসীম উদ্দিন জিহাদী, মোঃ আনোয়ারুল হক কাউসার, মুত্তালিব হোসেন, এসএম আনওয়ারুল করীম, সিরাজুম মুনির মিজান, সিরাজুজ্জামান, আসাদুজ্জামান আযাদ, বশির আহমদ, আওরঙ্গজেব, সাদ্দাম হোসেন প্রমুখ।
উল্লেখ্য, দাখিল শিক্ষা অফার ২০১৬-এর প্রথম পুরস্কার বিজয়ী পায় নগদ অর্ধ লক্ষ টাকা। দ্বিতীয় পুরস্কার বিজয়ী দু’জন দু’টি ল্যাপটপ/স্বর্ণালঙ্কার, তৃতীয় পুরস্কার বিজয়ী পাঁচজন ৫টি স্মার্ট ফোন, চতুর্থ পুরস্কার বিজয়ী ছয়জন ৬টি বাইসাইকেল/স্বর্ণালঙ্কার গ্রহণ করে। এছাড়া ৪০১টি আকর্ষণীয় জিনিক্স শিক্ষা উপকরণ পুরস্কার ঘোষণা করা হয়।
আলিম শিক্ষা অফার ২০১৬-এর প্রথম পুরস্কার বিজয়ী পায় নগদ অর্ধ লক্ষ টাকা। দ্বিতীয় পুরস্কার বিজয়ী দু’জন ২টি ল্যাপটপ/স্বর্ণালঙ্কার, তৃতীয় পুরস্কার বিজয়ী ৩ জন ৩টি স্মার্ট ফোন, চতুর্থ পুরস্কার বিজয়ী চারজন চারটি বাইসাইকেল/স্বর্ণালঙ্কার, পঞ্চম পুরস্কার বিজয়ী পাঁচজন ৫টি টেবিল ফ্যান গ্রহণ করে। এছাড়া ৩০০ জন শিক্ষার্থীর জন্য আকর্ষণীয় জিনিক্স শিক্ষা উপকরণ পুরস্কার ঘোষণা করা হয়।
দাখিল শিক্ষা অফার ২০১৭-এর প্রথম পুরস্কার বিজয়ী পায় নগদ অর্ধ লক্ষ টাকা। দ্বিতীয় পুরস্কার বিজয়ী দু’জন ২টি ল্যাপটপ, তৃতীয় পুরস্কার বিজয়ী ৪ জন ৪টি স্মার্ট ফোন, চতুর্থ পুরস্কার বিজয়ী ৬ জন ৬টি বাইসাইকেল/ স্বর্ণালঙ্কার, পঞ্চম পুরস্কার বিজয়ী ৮ জন জিনিক্স স্টুডেন্টস ব্যাগ গ্রহণ করে। এছাড়া ৩৯৪ জন শিক্ষার্থীর জন্য আকর্ষণীয় শুভেচ্ছা পুরস্কার ঘোষণা করা হয়।
আলিম শিক্ষা অফার ২০১৭-এর প্রথম পুরস্কার বিজয়ী পায় নগদ অর্ধ লক্ষ টাকা। দ্বিতীয় পুরস্কার বিজয়ী দুজন ২টি ল্যাপটপ, তৃতীয় পুরস্কার বিজয়ী ৪ জন ৪টি বাইসাইকেল/স্বর্ণালঙ্কার গ্রহণ করে। এছাড়া ২৪৩ জন শিক্ষার্থীর জন্য আকর্ষণীয় জিনিক্স শিক্ষা উপকরণ পুরস্কার ঘোষণা করা হয়।
কনফারেন্সে দাখিল ও আলিম শিক্ষাবৃত্তি ২০১৮ বিজয়ী ২৫ শিক্ষার্থীর মাঝে দু’বছর যাবত নগদ শিক্ষা অনুদানের প্রথম কিস্তি প্রদান করা হয়। এছাড়া দাখিল টেস্ট পেপারস স্পেশাল অফার ২০১৭ এর ১০৫ বিজয়ীকে পুরস্কৃত ঘোষণা করা হয়।